14.5 C
New York
Friday, April 26, 2024
spot_img

আলেম ও ধনী লোকের পার্থক্য

স্বাধীন মালিক

আলেমরা কখনো হার্ট অ্যাটাক বা ব্রেন স্টকের মতো জটিল রোগে আক্রান্ত হয় না। প্রশ্ন টা হয়তো সবার মনে জাগতে পারে?আমাদের চার পাশে কতো মানুষ তো বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে,বিশ্বের বড় বড় কোটিপতি ও নেতারা   হার্ট অ্যাটাক, ক্যান্সার,ব্রেনস্টক, ফুসফুসের ক্যান্সার, ডায়াবেটিস,ইত্যাদি জটিল ও কঠিন রোগেআক্রান্ত হয়ে মারা যায়।তাদের চিকিৎসার জন্য এক দেশ থেকে অন্য দেশে নিয়ে যেতে হয়।এবং তাদের মৃত্যু গুলো অস্বাভাবিক হয়ে থাকে। কোনো না কোনো ঘটনার শিকার হয়ে মৃত্যু বরণ করে। 

এক গবেষণায় দেখা গেছে আলেমরা সব সময় স্বাভাবিক জীবন যাপন করে।তাদের চলাচল ও অন্য মানুষদের থেকে আলাদা।খাওয়া দাওয়া ঘুম ও নিয়ম অনুযায়ী।আলেমরা কখনো বড় ধরনের রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনা খুবই কম,হার্ট অ্যাটাক,ক্যান্সার,ব্রেনস্টক, এমন ইত্যাদি রোগে আক্রান্ত হওয়ার সংখ্যা প্রায় কম।
৯০%  আলেম সুস্থ স্বাভাবিক জীবন যাপন করে থাকে। বাকি ১০% হয়তো তাদের চলাফেরা বা নিজের ব্যার্থতার জন্য ছোট  ছোট রোগে ভুগে থাকে। আলেমদের মৃত্যু খুবই সুক্ষ হয়ে থাকে  যা সাধারণ মানুষের থেকেও আলাদা। তাদের ব্রেন ও মস্তিষ্ক অনেক শক্তি শালী,কথা বলার শক্তি একজন নেতার থেকে আলাদা, আলেমদের গলার সুর,কন্ঠ শ্রুতি মধুর,আল্লাহ্ আলেমদের ভোকাল কর্ডে অনেক শক্তি শালী করে দিয়েছে।আলেমদের সামান্য অর্থে চাহিদা মিটে যায়,আলেমদের ধৈর্য অনেক যে কোনো বিপদে পড়লে আল্লাহর উপর ভরসা রাখে বলে তাদের সমস্যা দ্রুত সমাধান হয়ে যায়। 

Facebook Comments Box
প্রতিধ্বনি
প্রতিধ্বনিhttps://protiddhonii.com
প্রতিধ্বনি একটি অনলাইন ম্যাগাজিন। শিল্প,সাহিত্য,রাজনীতি,অর্থনীতি,ইতিহাস ঐতিহ্য সহ নানা বিষয়ে বিভিন্ন প্রজন্ম কী ভাবছে তা এখানে প্রকাশ করা হয়। নবীন প্রবীণ লেখকদের কাছে প্রতিধ্বনি একটি দারুণ প্ল্যাটফর্ম রুপে আবির্ভূত হয়েছে। সব বয়সী লেখক ও পাঠকদের জন্য নানা ভাবে প্রতিধ্বনি প্রতিনিয়ত কাজ করে চলেছে। অনেক প্রতিভাবান লেখক আড়ালেই থেকে যায় তাদের লেখা প্রকাশের প্ল্যাটফর্মের অভাবে। আমরা সেই সব প্রতিভাবান লেখকদের লেখা সবার সামনে তুলে ধরতে চাই। আমরা চাই ন্যায়সঙ্গত প্রতিটি বিষয় দ্বিধাহীনচিত্ত্বে তুলে ধরতে। আপনিও যদি একজন সাহসী কলম সৈনিক হয়ে থাকেন তবে আপনাকে স্বাগতম। প্রতিধ্বনিতে যুক্ত হয়ে আওয়াজ তুলুন।

বিষয় ভিত্তিক পোস্ট

শহীদুল ইসলামspot_img

সাম্প্রতিক পোস্ট